কঠিন সময় নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন ও কিছু কথা

আপনারা অনেকেই কঠিন সময় নিয়ে এবং বাস্তব জীবন নিয়ে উক্তি খোঁজ করে থাকেন। তাই আজকের এই পোস্টে আমরা কঠিন সময় নিয়ে বলা বিখ্যাত মনীষীদের উক্তি তুলে ধরেছি। এই উক্তিগুলো পড়লে আপনি আপনার মধ্যে আত্মবিশ্বাস বৃদ্ধি করতে পারবেন। জীবনযাত্রায় অনুপ্রাণিত হবেন তাই পোস্টটি সম্পুর্ণ পড়ার অনুরোধ রইল।

জীবনকে নিজের মত নিজে এগিয়ে চলতে হয় অন্য কেউ এগিয়ে দিয়ে যায় না। জীবনের মুহূর্তগুলো সব সময় এক হয় না ভালো ও মন্দ বিষয় জীবনে বিদ্যমান। জীবনে খারাপ সময় এসেছে বলে আপনি আপনার কাজ কে ভুলে গেলে চলবে না। আপনার কষ্টের সময় আপনাকে পার করতে হবে।

হয়তো অন্যেরা আপনাকে পছন্দ করে কিন্তু কঠিন পথ আপনাকে পাড়ি দিতে হবে। আপনি আপনার জীবনে কঠিন সময় পার করছেন। হয়তো তখন আপনাকে অনেকেই অনেক ধরনের পরামর্শ দিয়ে থাকবে। অন্যের মতামতে নিজেকে এগিয়ে নেয়ার আগে তার কথাগুলো যুক্তিযুক্ত আছে কিনা তা ভেবে নেবেন। কারণ তার কথাগুলো যদি সঠিক না হয় আপনি আপনার জন্য বিপদ ডেকে আনবেন। হ্যাঁ অনেকের পরামর্শ যুক্তিযুক্ত হয় তাদের পরামর্শ গ্রহণ করুন। কিন্তু তার কথাগুলো যুক্তি যুক্ত কিনা সেটা আপনাকে বুঝে নিতে হবে।

কঠিন সময় নিয়ে উক্তি

আপনারা অনেকে কঠিন সময় নিয়ে উক্তি খোঁজ করে থাকেন। আজকের এই পোস্টে বিখ্যাত মনীষীদের উক্তি তুলে ধরা হয়েছে। এই উক্তিগুলো অবশ্যই বাছাই করা। উক্তি গুলো নিচে দেয়া হয়েছে সংগ্রহ করে নিন।

১। “লক্ষ্যে পৌঁছাতে হলে আমাদের পরিকল্পনা-দিয়ে-তৈরী গাড়িতে চড়তে হবে। এটার ওপর আমাদের পূর্ণ ভাবে বিশ্বাস রেখে নাছোড়বান্দার মত এগিয়ে যেতে হবে। এটা ছাড়া সাফল্যের আর কোনও পথ নেই”

– পাবলো পিকাসো

২। সময় নেতা তৈরি করে। ঠিক সময়ে ঠিক নেতা এই কারণেই বের হয়ে আসে।”
– হুমায়ূন আহমেদ

৩। একটা জিনিষ খেয়াল করে দেখলাম,
জীবনে প্রত্যেক কাজে কমসে
কম সাহস টুকু বুকে রাখতে হয়।

৪। যারা সময়কে ঠিকমতো ব্যবহার করতে পারে না, তারাই আসলে সময় নিয়ে অভিযোগ করে।
– যিন ডে লা ব্রুয়ের

কঠিন সময় নিয়ে উক্তি

 

৫। অন্যের মতামতকেই জীবনের সব বলে ভাববেন না। একই বই কারও কাছে ভালো লাগতে পারে, কারও কাছে খারাপ লাগতে পারে। তেমনি আপনার কাজ কারও কাছে ভালো লাগতে পারে, কারও কাছে খারাপ লাগতে পারে-সব সময় নিজের সঙ্গে বোঝাপড়ার মাধ্যমে কাজ করুন।

ক্ষণস্থায়ী জীবন নিয়ে উক্তি

আপনারা অনেকেই ক্ষণস্থায়ী জীবন নিয়ে উক্তি খোঁজ করে থাকেন। আজকের এই পোস্টের ক্ষণস্থায়ী জীবন নিয়ে কিছু উক্তি তুলে ধরা হয়েছে এগুলো আপনারা আপনাদের ফেসবুকে পোস্ট করতে পারবেন। ক্ষণস্থায়ী জীবন নিয়ে উক্তি নিচে দেওয়া হয়েছে সংগ্রহ করে নিন।

১। কোনো কিছুই জীবনে চিরস্থায়ী নয়। আবেগ, অনুযোগ কিংবা অভিযোগ-কোনো কিছুই চিরস্থায়ী নয়। সামাজিক সম্পর্কগুলো সব সময়ই এক রকমের গাঢ় হবে না। আজ আপনার কাছে যাকে ভালো লাগছে, কালকে তাকে আপনার ভালো না-ও লাগতে পারে। আজ যিনি প্রশংসা করছেন, কাল তিনি আপনার কঠোর সমালোচক হতেই পারেন।

২। সময় আসবে, আবার চলে যাবে। কিন্তু যখন সে থাকবে, তখন তার কাছ থেকে তুমি যা চাইবে, তাই পাবে।” – সংগৃহীত

৩।শুধু বেঁচে থাকাই মানুষের জীবনের সার্থকতা নয়, সার্থকতা লুকিয়ে আছে বেঁচে থাকার অর্থপূর্ণ কারণ খুঁজে পাওয়ার মাঝে।
ফিওদর দয়োভস্কি (বিশ্বখ্যাত রাশিয়ান লেখক)

৪। অন্যের জীবনে নিজের স্থান খোঁজা বন্ধ করো।
নিজের জীবনে নিজেকে আরো উঁচুতে নিয়ে যাও।

৫। তুমি যদি লক্ষ্য ঠিক করে নিজের সবকিছু দিয়ে তার পেছনে ছোটো, এক সময়ে তোমার অর্জন দেখে তুমি নিজেই অবাক হয়ে যাবে।
লেস ব্রাউন (লেখক ও মোটিভেটর)

ক্ষণস্থায়ী জীবন নিয়ে উক্তি

৬। আপনার জীবনের সব লড়াই আপনাকে একাই লড়তে হবে মানুষ কেবল আপনাকে সান্ত্বনা দেবে- আপনার সাথে কেউ থাকবে না— সংগৃহীত

কঠিন বাস্তবতার কিছু কথা

কঠিন বাস্তবতা মেনে নিয়ে জীবন চলতে হয়। সাফল্য কিংবা ব্যর্থতা জীবনের সবকিছু নয়। জীবনে সময় কাজে লাগিয়ে জীবনকে সুন্দর করে এগিয়ে নিতে হয়। কঠিন বাস্তবতার সম্মুখীন হতে হয় তাই বলে এই বাস্তবতাকে মেনে না নিয়ে নিজের প্রতি অন্যায় করলে চলবে না। ভেঙে পড়লে চলবে না এই অবস্থাকে কাটিয়ে তুলতে হবে। জীবনের পরিস্থিতি কাটিয়ে নিজেকে গুছিয়ে উঠতে পারেন তাহলে কঠিন বাস্তবতা আপনাকে হতাশায় ফেলতে পারবে না।

আপনারা অনেকেই কঠিন বাস্তবতা নিয়ে উক্তি খোঁজ করে থাকেন। আজকের পোষ্টে কঠিন বাস্তবতা নিয়ে কিছু উক্তি তুলে ধরেছি। উক্তি গুলো দিতে দেয়া হয়েছে সংগ্রহ করে নিন।

১। সাফল্য কিংবা ব্যর্থতাই জীবনের সবকিছু না। সময়কে নান্দনিক উপায়ে রাঙিয়ে বেঁচে থাকাই জীবন।

২। জীবণটা খুব কষ্টের. কিন্তু কাউকে বুঝানো যায় না, মনটা খুব অসহায় কিন্তু কাউকে দেখানো যায় না

৩। “কখনো কি ভেবেছ, কিছু মানুষ কেন যা চায়, তাই পায়; আর কিছু মানুষ অনেক কষ্ট করার পরও কিছুই পায়না? এর কারণ লক্ষ্য। কিছু লোকের লক্ষ্য আছে, কিছু লোকের নেই। লক্ষ্য থাকলে অর্জন করতে পারবে – লক্ষ্য না থাকলে কিছুই পাবে না”

– আর্ল নাইটেঙ্গেল

৪। কোনোকিছু আমাদের কাছে সবচেয়ে বেশী মূল্যবান মনে হয় দুটি সময়ে। সেটি অর্জন করার পূর্বে এবং হারিয়ে ফেলার পর। এই দুইয়ের মধ্যেবর্তী সময়ে তার মূল্য মাথায় রাখুন। তাকে হারিয়ে ফেলার সম্ভাবনা কমে যাবে।” – সংগৃহীত

৫। যে সময় হারিয়ে গেছে তাকে ফিরিয়ে আনা অসম্ভব। কিন্তু তুমি চাইলে যে সময় সামনে আসছে, তাকে সুন্দর করতে পারো” – এ্যাশলি ওরমোন

কঠিন বাস্তবতার কিছু কথা

৬। সময় চলে যায়না, আমরাই চলে যাই।” – অস্টিন ডবসন

কঠিন সময় নিয়ে স্ট্যাটাস

আপনারা যারা কঠিন সময় নিয়ে স্ট্যাটাস খুঁজছেন ও ফেসবুকে পোস্ট করার জন্য তাদের জন্য আজকের এই পোস্ট। এই পোস্টে কঠিন সময় নিয়ে কিছু স্ট্যাটাস তুলে ধরা হয়েছে। এগুলো আপনার আপনাদের ফেসবুকে স্ট্যাটাস দিয়ে অন্যের মাঝে শেয়ার করতে পারবেন।

১। একজন ভালো বন্ধু সে নয় যে তোমার জন্য সর্বদা থাকে সেই যে তোমাকে তোমার নিজের থেকেও ভালো বোঝে

২। কপালে যদি দুঃখ থাকে সুখ দেওয়ার কে আছে?

৩। তুমি অপেক্ষা করতে পারো, কিন্তু সময় অপেক্ষা করবে না।” – বেঞ্জামিন ফ্রাঙ্কলিন

৪। অসহায়কে অবজ্ঞা করা উচিত নয়, কারণ মানুষ মাত্রেই জীবনের কোনও না কোনও সময় অসহায়তার শিকার হবে।” – গোল্ড স্মিথ

৫। সকল মহান অর্জনের জন্য সময়ের প্রয়োজন।” – মায়া অ্যাঞ্জেলু

৬। নিজেকে উন্নত করার জন্য এত ব্যস্ত থাকো যে,
অন্যের সমালোচনা করার সময় না পাও।

জীবন এবং বাস্তবতা

জীবন সবসময় সচল জীবনের বাস্তবতা সকলকে মেনে নিতে হয়। জীবনকে আবেগ দিয়ে চালানো যায় না। জীবনে কিছু করার জন্য হতে হয় কঠোর পরিশ্রমী শুধু পরিশ্রম করলেই সাফল্য অর্জন করা যায় না। তার জন্য বিবেক, বুদ্ধি, ও চিন্তা শক্তি থাকতে হয়। আপনি আপনার কাজে এগিয়ে যাওয়ার জন্য সঠিক জ্ঞান কাজে লাগাবেন দেখবেন আপনি আপনার সাফল্যের রাস্তায় ঠিকই এগিয়ে যাবেন।

ধরুন আপনি কোন কর্মস্থলে কাজ করছেন হয়তো কোন কারনে আপনার সেই কাজ থেকে চলে আসতে হল। ভাবছেন যে সে জায়গায় হয়তো আপনি ছাড়া চলবে না এ ধরনের চিন্তা করলে অবশ্যই আপনি ভুল করছেন। আপনি না থাকার কারণে আপনার জায়গায় অন্য আরেকজন জায়গা করে নেবে। তাই জীবনের বাস্তবতা মেনে নিয়ে নিজেদের পথে নিজেকে এগিয়ে নিতে হবে। তাহলে সাফল্য অর্জন করতে পারবেন।

শেষ কথা

আজকের এই পোস্টটি আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। কঠিন সময় নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন , জীবন এবং বাস্তবতা ও কিছু কথা । আশা করি আজকের এই পোষ্ট আপনাদের কাছে ভালো লেগেছে যদি ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button